Author Picture

‘বিশ্ব কর্মক্ষেত্রে নিরাপত্তা ও স্বাস্থ্য দিবস ২০২৪’ পালন করলো এনার্জিপ্যাক

সৃজন ডেস্ক

কর্মীদের নিরাপত্তা ও সুস্বাস্থ্যে অগ্রাধিকার

আন্তর্জাতিক শ্রমিক দিবসের এবারের স্লোগান ‘পরিবর্তনশীল জলবায়ুতে নিরাপদ ও স্বাস্থ্যকর কাজের নিশ্চয়তা’র সাথে সঙ্গতি রেখে সম্প্রতি ‘বিশ্ব কর্মক্ষেত্রে নিরাপত্তা ও স্বাস্থ্য দিবস ২০২৪’ পালন করে এনার্জিপ্যাক পাওয়ার জেনারেশন পিএলসি।

এ উপলক্ষে গাজীপুরে এনার্জিপ্যাক ইন্ডাস্ট্রিয়াল পার্ক, খুলনার জি-গ্যাস এলপিজি মাদার প্ল্যান্ট ও রূপগঞ্জের জি-গ্যাস স্যাটেলাইট প্ল্যান্ট-১০১, অর্থাৎ এনার্জিপ্যাকের সকল কারখানায় বিশেষ ব্রিফিং, র‍্যালি সমাবেশ ও ফটো সেশনের আয়োজন করা হয়। এসব কার্যক্রমের মাধ্যমে ক্রমশ পরিবর্তনশীল জলবায়ুর মাঝেও নিরাপদ ও স্বাস্থ্যকর কর্মপরিবেশ নিশ্চিতে প্রতিষ্ঠানটির প্রতিশ্রুতির প্রতিফলন ঘটে।

কর্মীদের নিরাপত্তা ও স্বাস্থ্য নিয়ে এনার্জিপ্যাক অত্যন্ত সচেতন। এমন প্রত্যয় দ্বারা অনুপ্রাণিত হয়ে প্রতিষ্ঠানটি নিয়মিতভাবে স্বাস্থ্য-বিষয়ক ক্যাম্পেইনের আয়োজন করে থাকে, যেন কর্মীরা শারীরিক ও মানসিকভাবে সুস্থ থাকার পাশাপাশি নিজেদের সর্বোচ্চ প্রচেষ্টা দেয়ার ক্ষেত্রে আন্তরিক হতে পারে। কর্মস্থলের ঝুঁকি কমিয়ে আনতে প্রতিষ্ঠানটির সকল কারখানায় নিরাপত্তার সর্বোচ্চ মানদণ্ড নিশ্চিত করা হয়।

এ বিষয়ে এনার্জিপ্যাক পাওয়ার জেনারেশন পিএলসি’র ব্যবস্থাপনা পরিচালক ও সিইও হুমায়ূন রশিদ বলেন, “এনার্জিপ্যাক সবসময় নিরাপত্তা, কর্মীদের স্বাস্থ্য ও টেকসই পরিবেশের ওপর গুরুত্বারোপ করে। আমাদের সকল প্রচেষ্টাতেই এর প্রতিফলন লক্ষ্য করা যায়। এমনকি সামনের দিনেও আমরা সকল কর্মীর জন্য নিরাপদ ও স্বাস্থ্যকর কর্মপরিবেশের মতো মৌলিক অধিকার নিশ্চিত করার ক্ষেত্রে গুরুত্বপূর্ণ উদ্যোগ গ্রহণ করবো।”

উল্লেখ্য, ১৯৮২ সাল থেকে ডিজিটালাইজেশন ও সাসটেইনেবিলিটির (টেকসই উন্নয়ন) সমন্বয়ের মাধ্যমে পরিবেশবান্ধব উৎপাদন, জ্বালানি সাশ্রয়ী অবকাঠামো ও ক্লিন এনার্জি সহজলভ্য করতে কাজ করে যাচ্ছে এনার্জিপ্যাক। পাওয়ার ট্রান্সমিশন ও ডিস্ট্রিবিউশন, পাওয়ার জেনারেশন, কমার্শিয়াল অটোমোটিভ, এলপিজি সিলিন্ডার উৎপাদন, বোতলজাত ও বণ্টন করা এবং প্রিফ্যাব্রিকেটেড স্টিল কনস্ট্রাকশনের কাজ করছে প্রতিষ্ঠানটি।

 

আরো পড়তে পারেন

সৈয়দা সালমা খায়েরের নতুন বই ‘মা’

এবারের বইমেলায় বেরিয়েছে কথাসাহিত্যিক সৈয়দা সালমা খায়েরের উপন্যাস ‘মা’। বইটি প্রকাশ করেছে সৃজন প্রকাশনি। পাওয়া যাবে বইমেলায় মাত্রাপ্রকাশের ৪৬৬ নাম্বার স্টলে এবং ঐতিহ্যের ২৫ নাম্বার প্যাভিলিয়নে। মা পৃথিবীর সবচাইতে আপন শব্দ। পৃথিবীর দীর্ঘতম স্নেহময় শব্দ। এই মায়ের সুখ-দুঃখ এবং জীবন-যন্ত্রণা নিয়ে লেখা ‘মা’ উপন্যাসে উঠে এসেছে একজন মায়ের করুণ কাহিনি। সন্তানের প্রতি মায়ের ত্যাগ, এই….

পিরোজপুর সাহিত্য পরিষদের অভিষেক ও দুটি কাব্যগ্রন্থের মোড়ক উন্মোচন

গত শনিবার (২৭ জানুয়ারি) বিকেলে পিরোজপুর সরকারি গণগ্রন্থাগারে পিরোজপুর সাহিত্য পরিষদের ২০২৪ সালের কার্যনির্বাহী পরিষদের অভিষেক ও দুইজন লেখকের প্রকাশিত বইয়ের মোড়ক উন্মোচন হয়েছে। অনুষ্ঠানে পিরোজপুর সাহিত্য পরিষদের ২০২৪ সালের কার্যনির্বাহী সভাপতি নির্বাচিত হয়েছেন কবি দেলোয়ার হোসেন আলম ও কার্যনির্বাহী সম্পাদক নির্বাচিত হয়েছেন কবি নজরুল ইসলাম এ সময় হাছিবুর রহমানের প্রথম লেখা কাব্যগ্রন্থ ‘ফিলিস্তিনের কান্না‘….

‘বাঙালি’ সাহিত্য পুরস্কার পেলেন শরাফত হোসেন

‘বাঙালি’ সাহিত্য পুরস্কার পেলেন কবি শরাফত হোসেন। শুক্রবার (২৫ নভেম্বর) জাতীয় জাদুঘরে আয়োজিত ‘বাঙালি’ সাহিত্য উৎসবে এ পুরস্কার প্রদান করা হয়। অনুষ্ঠানের প্রধান অতিথি শিল্পী হাশেম খান পুরস্কার তুলে দেন। অনুষ্ঠান উদ্বোধন করেন কথাশিল্পী হরিশংকর জলদাস। সভাপতিত্ব করেন অধ্যাপক ড. রতন সিদ্দিকী। অনুষ্ঠানে অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ড. সরকার আবদুল মান্নান, কথাসাহিত্যিক রফিকুর রশীদ, কথাসাহিত্যিক….

error: Content is protected !!