Author Picture

সিআইপি হিসেবে আবারো স্বীকৃতি পেলেন রূপালী চৌধুরী

সৃজন ডেস্ক

শিল্পখাতে বাণিজ্যিকভাবে গুরুত্বপূর্ণ ব্যক্তি হিসেবে বার্জার পেইন্টস বাংলাদেশ লিমিটেডের (বিপিবিএল) ব্যবস্থাপনা পরিচালক রূপালী হক চৌধুরীকে সরকারের মর্যাদাপূর্ণ “সিআইপি” স্বীকৃতি দেওয়া হয়েছে। এফআইসিসিআই’এর সভাপতি হিসেবে ২০২১ সালে নিষ্ঠা ও দায়িত্বের সাথে তার ভূমিকা পালনের স্বীকৃতি হিসেবে তাকে এই সম্মাননা দেওয়া হয়। দেশের অর্থনৈতিক প্রবৃদ্ধিতে গুরুত্বপূর্ণ ভূমিকা পালনকারী ভিন্ন ভিন্ন খাতের শিল্প নেতাদের উল্লেখযোগ্য অবদান এবং দক্ষ পরিচালনাকে সম্মানিত করার লক্ষ্যে সরকার সিআইপি’র স্বীকৃতি প্রদান করা থাকে।

সম্প্রতি ইন্টারকন্টিনেন্টাল ঢাকায় অনুষ্ঠিত জমকালো এক অনুষ্ঠানে রূপালী চৌধুরীর হাতে এই পুরস্কার তুলে দেন কৃষি মন্ত্রণালয়ের মাননীয় মন্ত্রী ড. মুহাম্মদ আব্দুর রাজ্জাক এমপি। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কৃষি মন্ত্রণালয়ের মাননীয় মন্ত্রী ড. মুহাম্মদ আব্দুর রাজ্জাক এমপি। নুরুল মজিদ মাহমুদ হুমায়ুন এমপি, মাননীয় মন্ত্রী, শিল্প মন্ত্রণালয়; কামাল আহমেদ মজুমদার এমপি, মাননীয় উপমন্ত্রী, শিল্প মন্ত্রণালয়; এবং এফবিসিসিআই সভাপতি মোঃ জসিম উদ্দিন অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন শিল্প মন্ত্রণালয়ের সচিব জাকিয়া সুলতানা।

সম্প্রতি ইন্টারকন্টিনেন্টাল ঢাকায় অনুষ্ঠিত জমকালো এক অনুষ্ঠানে রূপালী চৌধুরীর হাতে এই পুরস্কার তুলে দেন কৃষি মন্ত্রণালয়ের মাননীয় মন্ত্রী ড. মুহাম্মদ আব্দুর রাজ্জাক এমপি

সিআইপি হিসেবে স্বীকৃতি অর্জনে কৃতজ্ঞতা প্রকাশ করে রূপালী চৌধুরী বলেন, “শিল্প প্রতিষ্ঠানের অভিভাবক হিসাবে শিল্প-বান্ধব বিভিন্ন আইন কানুন অনুমোদনের জন্য ওয়ান স্টপ সার্ভিস সেন্টার হিসাবে কাজ করতে পারে শিল্প মন্ত্রণালয়। বিভিন্ন মন্ত্রণালয়ের মধ্যে সমন্বয় সাধনের ফলে ব্যবসা পরিচালনা আরো সহজ হয়ে উঠতে পারে”। তিনি আরও বলেন, “বিদেশী বিনিয়োগে স্থাপিত মাল্টিন্যাশনাল শিল্প প্রতিষ্ঠানের প্রধানদের জন্যও সিআইপি হিসাবে স্বীকৃতি লাভের সুযোগ থাকা দরকার। এর ফলে ভবিষ্যতে বাংলাদেশের অর্থনীতিতে আরও অবদান রাখতে তারা আরও উৎসাহিত হবে।”

রূপকল্প ২০৪১ অর্জনে বাংলাদেশ সরকার সক্রিয়ভাবে দেশের বাণিজ্যিক নেতা এবং শিল্প বিশেষজ্ঞদেরকে নিজ নিজ খাতে উদ্ভাবনী বিকাশে উৎসাহিত করে চলেছে। এই প্রক্রিয়ার অংশ হিসেবে সরকার বৃহৎ, মাঝারি এবং ক্ষুদ্র শিল্প থেকে সর্বোচ্চ ৬০ জন ব্যক্তিকে বাণিজ্যিকভাবে গুরুত্বপূর্ণ হিসেবে মনোনীত করে থাকে। সিআইপিরা বিভিন্ন সরকারি প্রক্রিয়ায় বিশেষ সুযোগ-সুবিধা পেয়ে থাকেন, যা তাদের নেতৃত্ব ও ব্যবসায় পরিচালনার কাজকে আরো সহজ করে তোলে। বার্জার পেইন্টস বাংলাদেশ লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক এবং এফআইসিসিআই-এর সভাপতি হিসাবে তার অনন্য ভূমিকার জন্য প্রশংসিত রূপালী চৌধুরী আগেও আট বার এই মর্যাদাপূর্ণ স্বীকৃতি লাভ করেছেন।

আরো পড়তে পারেন

‘বিশ্ব কর্মক্ষেত্রে নিরাপত্তা ও স্বাস্থ্য দিবস ২০২৪’ পালন করলো এনার্জিপ্যাক

কর্মীদের নিরাপত্তা ও সুস্বাস্থ্যে অগ্রাধিকার আন্তর্জাতিক শ্রমিক দিবসের এবারের স্লোগান ‘পরিবর্তনশীল জলবায়ুতে নিরাপদ ও স্বাস্থ্যকর কাজের নিশ্চয়তা’র সাথে সঙ্গতি রেখে সম্প্রতি ‘বিশ্ব কর্মক্ষেত্রে নিরাপত্তা ও স্বাস্থ্য দিবস ২০২৪’ পালন করে এনার্জিপ্যাক পাওয়ার জেনারেশন পিএলসি। এ উপলক্ষে গাজীপুরে এনার্জিপ্যাক ইন্ডাস্ট্রিয়াল পার্ক, খুলনার জি-গ্যাস এলপিজি মাদার প্ল্যান্ট ও রূপগঞ্জের জি-গ্যাস স্যাটেলাইট প্ল্যান্ট-১০১, অর্থাৎ এনার্জিপ্যাকের সকল কারখানায় বিশেষ….

সৈয়দা সালমা খায়েরের নতুন বই ‘মা’

এবারের বইমেলায় বেরিয়েছে কথাসাহিত্যিক সৈয়দা সালমা খায়েরের উপন্যাস ‘মা’। বইটি প্রকাশ করেছে সৃজন প্রকাশনি। পাওয়া যাবে বইমেলায় মাত্রাপ্রকাশের ৪৬৬ নাম্বার স্টলে এবং ঐতিহ্যের ২৫ নাম্বার প্যাভিলিয়নে। মা পৃথিবীর সবচাইতে আপন শব্দ। পৃথিবীর দীর্ঘতম স্নেহময় শব্দ। এই মায়ের সুখ-দুঃখ এবং জীবন-যন্ত্রণা নিয়ে লেখা ‘মা’ উপন্যাসে উঠে এসেছে একজন মায়ের করুণ কাহিনি। সন্তানের প্রতি মায়ের ত্যাগ, এই….

পিরোজপুর সাহিত্য পরিষদের অভিষেক ও দুটি কাব্যগ্রন্থের মোড়ক উন্মোচন

গত শনিবার (২৭ জানুয়ারি) বিকেলে পিরোজপুর সরকারি গণগ্রন্থাগারে পিরোজপুর সাহিত্য পরিষদের ২০২৪ সালের কার্যনির্বাহী পরিষদের অভিষেক ও দুইজন লেখকের প্রকাশিত বইয়ের মোড়ক উন্মোচন হয়েছে। অনুষ্ঠানে পিরোজপুর সাহিত্য পরিষদের ২০২৪ সালের কার্যনির্বাহী সভাপতি নির্বাচিত হয়েছেন কবি দেলোয়ার হোসেন আলম ও কার্যনির্বাহী সম্পাদক নির্বাচিত হয়েছেন কবি নজরুল ইসলাম এ সময় হাছিবুর রহমানের প্রথম লেখা কাব্যগ্রন্থ ‘ফিলিস্তিনের কান্না‘….

error: Content is protected !!